শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

গাছ পড়ে আসবাব সহ বসতবাড়ী তছনছঃক্ষতি-৩লাখ

Reporter Name
  • আপডেটের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৮১৬ দেখুন

চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ায় বৃষ্টি আর ধমকা হাওয়ার ছুটে মাদার ট্রি গর্জন গাছ গোড়ালী থেকে ভেঙ্গে বসতঘরের উপরে পড়ে ঘর সহ আসবাব পত্র ধুমুড়ে-মুচড়ে তছনছ হয়ে গেছে। তবে কোন লোকজন হতাহত হয়নি।

শনিবার(৩১জুলাই) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব বাক্কুম পাড়া এলাকায় এ র্দূঘটনার ঘটে।

র্দুঘটনা কবলিত বাড়ীর মালিক ওই এলাকার মৃত বাচা মিয়ার পুত্র মো হামিদ।

সরেজমিনে গেলে দেখা যায়,কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের অধীন চকরিয়াস্হ মেদাকচ্ছপিয়া বনবিটের বনভূমিতে ছিড়ে-ছেটে থাকা শর্তবর্ষী মাদার ট্রি গর্জন গাছ ধমকা হাওয়ার ফলে গাছের গোড়ালী থেকে ভেঙ্গে বসতঘরের উপরে পড়ে আসবাব সহ ধুমুড়ে-মুছড়ে সবকিছু তছনছ হয়ে গেছে। তবে গাছটির গোড়ালী থেকে গাছের ভিতরে অংশ পোকা-মাকড় খেয়ে সম্পূর্ণ ডুর হয়ে যাওয়ায় ধমকা হাওয়াতে গাছটি পড়ে গেছে।

এবিষয়ে অত্র ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আব্দুল আওয়াল জানান,গাছটির নিচের গোড়ালী গাছ পোকামাকড় খেয়ে ডুর করে ফেলায় সকালের প্রচন্ড বৃষ্টি আর ধমকা হাওয়াতে গাছটি ভেঙে হামিদের ঘরের উপরে পড়ে আসবাব সহ ২টি ঘর ভেঙে তছনছ হয়ে গেছে। এতে আনুমানিক ৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

এবিষয়ে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাজহারুল ইসলাম বলেন,গাছ পড়ে ঘর ভেঙে গেছে বলে খবর পেয়ে,মেদাকচ্ছপিয়া বনবিটের স্টাপ এফজি শাহীন পাঠিয়ে ছিলাম। তিনি বলেছে,গাছটির নিচে পোকামাকড় খেয়ে ডুর হয়ে যায়। ফলে ধমকাতে গাছ পড়ে গেছে।এতে কারো দোষ নেই।বিধায় গাছটি সংশ্লিষ্ট বনবিটে নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Coder Boss
© Copyright 2019 All rights reserved BBC Morning
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102