বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন
টপ নিউজ
সাড়া জাগানো ইসলামী সংগীত শিল্পী মোহাম্মদ ইলিয়াসের জানাযা সম্পন্ন; হাজারো জনতার ঢল পেকুয়ায় ব্যক্তিগত টাকায় কালভার্ট ও মধুখালী সড়ক সংস্কার কক্সবাজারের সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পেকুয়ায় মানববন্ধনে হকারদের কঠোর ঘোষণা আগে চাই পুনর্বাসন, উচ্ছেদ হতে হবে পরে পেকুয়ায় পাহাড়ে মিলবে নেটওয়ার্ক, মুঠোফোন কোম্পানীর টাওয়ার উদ্বোধন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম সরকারী সম্পত্তি দখল, রাজনের খুঁটির জোর কোথায় শেখ হাসিনা সাবমেরিন ঘাঁটির সংযোগ সড়ক উদ্বোধন করবেন সেতুমন্ত্রী চকরিয়ায় চালু হলো জন্ম নিবন্ধন কার্যক্রম তৃণমূল নেতা-কর্মীদের সাথে মত বিনিময় করেন ছাত্রলীগ নেতা আসপি চৌধুরী

দিরাইয়ে অবাধে চলছে মাদক ব্যবসা মাদক সেবীদের দৌরাত্বে অতিষ্ঠ সাধারণ জনতা

বদরুজ্জামান বদরুল নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৮০২ দেখুন

বদরুজ্জামান বদরুল , সুনামগঞ্জঃ

দিরাই উপজেলার পৌর সদরের তাফালিং পাড়ায় চলছে অবাধে রমরমা দেশী ও বিদেশী মদের ব্যবসা।

আর এসব চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের প্রকাশ্য অবাঁধ বিচরণে অতিষ্ট হয়ে পড়েছে এলাকাবাসী ও সচেতন মহল। কেউ কিছু বললে তাদের ওপর নেমে আসে খড়গ। এমন অভিযোগ ভূক্তভোগীদের। এলাকাবাসী ও স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, উপজেলার প্রাণকেন্দ্র বাসটেন্ডেস্থ তাফালিং পাড়ায় দিনরাত সবসময় চলে মাদক ব্যবসায়ীদের অবাধে মাদক ব্যবসা। মাদক সেবীদের নিরাপদ স্থান হওয়ায় নির্বিঘেœ চলে তাদের ফেনসিডিল, ইয়াবা, টাফেনটা, গাঁজা ও হেরোইনসহ বিভিন্ন ধরণের মাদক সেবনের কাজ। তবে মাদক সেবীদের আনাগোনা বেশী লক্ষ্য করা যায় বিকেল থেকে গভীর রাত পর্যন্ত। রাত যত বাড়ে মাদক সেবীদের জন্য তাফালিং পাড়া পরিণত হয় অভয়ারন্য। নাম প্রকাশ না করার শর্তে এলাকার অনেকে জানিয়েছেন, লাইন্সেধারী মদের পাট্টার স্বত্তাধীকারী নিরু সরকারি নির্ধারিত নিয়ম অমান্য করে পারমিট বিহীন লোকদের কাছে দিন দুপুরে একজন বৃদ্বা ও যুবক দিয়ে পাট্টার সামনে রেখে যে কোন মানুষের কাছে অবাধে বিক্রয় করছে দেশীয় মদ। দিরাইয়ের উঠতি বয়স থেকে নিয়ে সকলের কাছে মদ বিক্রয় করে, তাদেরকে মাতাল করে হাতিয়ে নিয়ে যাচ্ছে কোটি- কোটি টাকা। নয় পারমিট নয় কোন কাজ পত্র দুইশত পঞ্চাশ টাকা দিলে যে কেউ নিরুর পাট্রা থেকে কিনতে পারে দেশীয় মদ। তাদের উপরস্থ পাট্রার সরকারি নিয়ম অমন্য করে অবাধে মদ বিক্রয় করে দিরাইয়ের যুব সমাজ ও তথা কথিত বিভিন্ন দলের নেতাদের কাছে৷

মদের ডিলার কোটিপতি নিরুর কাছ থেকে দুইশত বিশ টাকা ধরে পাইকারী ভাবে ক্রয় করে প্রকাশ্যে অপ্রকাশ্যে বিভিন্ন ধরণের মাদক বিক্রয় করে থাকে

সোনাই পাল ও কিরমণ বিশ্বাস, লতা নন্দী , সোরাই নন্দী, শ্যামলাল , কমলা বিশ্বাস, ছোরাই নন্দী, লালমোহন, শিল্পী, স্বপ্না,। যা এলাকায় ওদের ঘর মাদকের হাট নামে পরিচিতি রয়েছে। ওই এলাকার হারানপুর রোডে কাচামালের দোকানের নামে রাধু তার ও স্ত্রী অবাধে বিক্রয় করছে বিদেশী মদ ও ইয়াবা ।

দিরাই দোওজের বাসিন্দা হাইস্কুল রোডে মাদক সম্রাট আলমগীর নিজের বসত ঘরে মাদক সেবণ ইয়াবা, ফেনসিডিল ও হেরোইন সেবন ও ক্রয় করে থাকে।

– এছাড়াও করোনার কারনে দিরাই শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেখানকার কোমলমতি শিক্ষার্থীদের হাতেও ইয়াবা তুলে দিয়ে তাদের মাধ্যমে করা হচ্ছে মাদক ব্যবসা। আর এসব মাদক ব্যবসায়ীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে থকেন সরকারী দলের প্রভাবশালী ছাত্র ও যুবনেতারা। ওই ছত্রছায়ায় মাদক ব্যবসায়ীরা অবাঁধে মাদক ব্যবসা চালালে এলাকার সাধারন মানুষ তাদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পায়না।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী একজন সচেতন ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নিরু সহ কয়েকজন মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে বলেও অজ্ঞাত কারনে এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

দিরাই উপজেলার তাফালিং পাড়া সহ বিভিন্ন স্থানে মাদক ব্যবসা বন্ধে ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হবে কি না এ বিষয়ে জানতে চাইলে দিরাই থানার ওসি আশরাফুল ইসলাম বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স জারি করেছেন। মাদক ক্রয় বিক্রয় ও সেবন কালে কাউকে পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে৷ আর মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।

বদরুজ্জামান বদরুল
সুনামগঞ্জ প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Our BD It
© Copyright 2019 All rights reserved BBC Morning
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102