বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:০২ পূর্বাহ্ন
টপ নিউজ
চকরিয়া প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন সড়ক দূর্ঘটনায় কুতুবদিয়ার একই পরিবারের তিন জনের মৃত্যু! চলছে শোকের মাতম দিরাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ জাহান সরদারকে নিয়ে ফেইসবুকে নানা অপপ্রচার থানায় জিডি : চকরিয়া পূর্ববড় ভেওলায় তুচ্ছ ঘটনায় একই পরিবারের ৫ জন আহত পেকুয়ায় ডাম্পার-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-৪ চকরিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কর্মকর্তাদের সাথে রেজাউল করিমের মতবিনিময় পেকুয়ায় মানসিক রোগীকে পিটিয়ে জখম চকরিয়া যুব পরিষদ’র যুবকদের নিয়ে আলোচনা সভা সম্পন্ন চকরিয়া -পেকুয়া গ্রেজুয়েট ক্লাবের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান পেকুয়ায় পুলিশ নিল আ’লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা, সড়ক অবরোধ

চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সভা সম্পন্ন

মনসুর মহসিন , চকরিয়া, কক্সবাজারঃ
  • আপডেটের সময় : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৫ দেখুন

চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সভা ২০ সেপ্টেম্বর’২০ তারিখ বিকেল ৪ টায় চকরিয়া প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এস এম হান্নান শাহ এর সঞ্চালনায় উক্ত সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা দৈনিক ইনকিলাবের কক্সবাজার জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী।
চকরিয়া প্রেসক্লাবের ১৯ জন সদস্যের মধ্যে ৩ জন অসুস্থতা জনিত কারনে উপস্থিত হতে না পারলেও বাকিদের মধ্যে ১৪ জন সদস্যের উপস্থিতিতে চকরিয়া প্রেসক্লাবের সদস্য শাহজালাল সাহেদের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সাধারণ সভার কার্যক্রম শুরু হয়।
স্বাগত বক্তব্যে সভাপতি আব্দুল মজিদ বলেন, বর্তমান কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায়, আজকে থেকে এই কমিটির কার্যক্রম স্থগিত ঘোষনা করছি এবং দ্রুত নির্বাচন পরিচালনা কমিটি গঠনের সুপারিশ করছি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, বর্তমান কমিটি নির্বাচন পরিচালনা কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করে, আগামীতে নতুন নির্বাচিত কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করবেন। চকরিয়ায় কর্মরত সকল সাংবাদিকদের সমন্বয়ে একটি যৌথ প্রেসক্লাব গঠনের দিকে আলোকপাত করে তিনি বলেন, চকরিয়ার ঐতিহ্যবাহী এই প্রেসক্লাব থেকে অনেক সিনিয়র সাংবাদিক ভাইয়েরা বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন কারনে, তাদের মতের মিল না হওয়ায়, এই প্রেসক্লাব থেকে বের হয়ে একই নাম দিয়ে ভিন্ন প্লাটফরমে অন্যক্লাব গঠন করেছেন। আসলে ওনারা কতটুকু ভালো আছেন ওনারাই বলতে পারবেন। তবে ওনাদের মধ্য থেকে বেশ কয়েকজন সাংবাদিক ভাই আমাদের সাথে একাত্মতা পোষণ করে, আমাদের সাথে যোগাযোগ করতেছেন। এমতাবস্থায় যদি ওনাদের সকলকে একত্রিত করে পূর্বের মতো একটি প্রেসক্লাব করা যায়, তাহলে হয়তো চকরিয়ার সাংবাদিকদের অনেক মঙ্গল হতো বলে মনে করছি।
উম্মুক্ত আলোচনায় তরুণ সাংবাদিক আবুল মনসুর মোঃমহসিন চকরিয়ার ঐতিহ্যবাহী এই প্রবীণ প্রেসক্লাবের সদস্য হতে পেরে নিজেকে গর্ববোধ করে বলেন, আমি যতটুকু জেনেছি চকরিয়ার সিনিয়র সাংবাদিকগণ বিভিন্ন সময়ে এই প্রেসক্লাবের দায়িত্ব পালন করেছেন। বর্তমান সভাপতির অধীনে দুই বছর দায়িত্ব পালন করেও অনেক সাংবাদিক ভিন্ন ক্লাবে অবস্থান করতেছে, সেটি ওনাদের একান্তই ব্যক্তিগত। আমি জানি বর্তমান সরকারের আমলে দেশের প্রায় অঞ্চলে সাংবাদিক/সংবাদ কর্মীদের কাজের সুবিধার জন্যে সরকারী ভাবে অনেক অনুদান, প্রেসক্লাবের ভবন সহ আধুনিক মানের সরঞ্জামাদি দেওয়া হচ্ছে। কিন্তু আশ্চর্য জনক ভাবে আমরা চকরিয়ার সাংবাদিক/সংবাদকর্মীগণ সবকিছুই থেকে বঞ্চিত। শুধুমাত্র আমাদের ভিতর সমন্বয় হীনতার কারনে। তাই সকলকে একত্রিত করনে সিনিয়রদের উদ্যোগ নেওয়ার আহ্বান করে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন।
সাধারণ সভায় আরও বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের সহ সভাপতি রায়হান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হান্নান শাহ, অর্থ সম্পাদক জহিরুল আলম সাগর, ক্রিড়া সম্পাদক অলি উল্লাহ রনি, দপ্তর সম্পাদক নুরুদ্দোজা জনি,সিনিয়র সদস্য এম আলী হোসেন, জামাল উদ্দিন,আব্দুল মতিন, রিদুয়ানুল হক,শাহজালাল সাহেদ ও আব্দুল করিম বিটু।
প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া প্রেসক্লাবের সিনিয়র উপদেষ্টা জাকের উল্লাহ চকোরী বলেন, সাংবাদিক ভাইদের অনৈক্যের কারনেই আমরা সরকারী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি ঠিকই, কিন্তু আমাদের থেকে যারা বেরিয়ে গিয়ে অন্য ক্লাব করেছে ওনারা কি ভালো আছে ? সকলের মতামতের ভিত্তিতে আবারও উদ্যোগ নেওয়া হবে। তিনি এই উদ্যোগে সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় সকলের সর্ব-সম্মতিতে চকরিয়া প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরীকে প্রধান করে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৭ দিনের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষনা করবেন এবং আগামী একমাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করবেন।
সব শেষে প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদ সমাপনী বক্তব্যে চকরিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে, নির্বাচন পরিচালনা কমিটিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং এই নির্বাচনে সকলের সহযোগিতা কামনা করেন।
অসুস্থতা জনিত কারনে চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, এম জাহেদ ও সাঈদী আকবর ফয়সাল আজকের সাধারণ সভায় উপস্থিত হতে না পারায় দুঃখ প্রকাশ করেন এবং ওনাদের জন্যে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Our BD It
© Copyright 2019 All rights reserved BBC Morning
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102