আজ ৩০শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

চকরিয়ার দরিদ্র জোহরা ঘর নির্মাণে বিত্তবানদের সহায়তা চাইলেন

আবদুল করিম বিটুঃ

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড়ের আম্বর ডেরা গ্রামের ৩৫ বছর বয়সের জোহরা খাতুন। মানুষের বাসা বাড়িতে দিন মজুরী করে তিন সন্তানের খাবার যোগাড় করে,করোনার প্রাদুর্ভাব ও বর্ষার মৌসুমে কোথাও কাজও মিলছেনা সহজে, খেয়ে না খেয়ে বা অর্ধাহারে কোনমতে সন্তানদের নিয়ে দিন পার করছেন অতি দরিদ্র এই নারী।

বসবাসের জন্য যে ঘরটি ছিল, সেটিও পরিত্যক্ত হয়ে গেছে। বৃষ্টি হলেই সারারাত আর ঘুমাতে পারেনা জোহরা ও তার তিন সন্তান।

জোহরা জানান, গত ৮/১০ বছর পূর্বে স্বামী তাকেসহ তিন সন্তানকে ফেলে চলে যায়,তার তিন সন্তান স্থানীয় বিদ্যালয়ে পড়ালেখা করছেন।প্রতিনিয়তই চরম অভাবে দিন পার হচ্ছে, টাকার অভাবে মাথা গোঁজার একমাত্র ঠাঁই পরিত্যক্ত ঘরটিও মেরামত করতে পারছেনা। বৃষ্টি হলেই তিন সন্তানকে নিয়ে না ঘুমিয়ে সারারাতই জেগে থাকতে হয়। কস্টের যেন সীমা থাকেনা।

জোহরা আরো জানান, লক্ষাধিক টাকা হলেই তার ঘরটি মেরামত করতে পারবেন। তাই এই চরম দুরব্যস্থায় দরিদ্র নারী জোহরা তার পরিত্যক্ত ঘরটি মেরামতের জন্য সমাজের স্থানীয় বিত্তবান ও স্বচ্ছল লোকজনের কাছ থেকে সহায়তা কামনা করেছেন। তাই আসুন আমরা একজন দরিদ্র নারী জোহরা ও তার তিন সন্তানের মাথা গোঁজার ঠাঁই পরিত্যক্ত ঘরটি মেরামতে যার যার সাধ্যমতে এগিয়ে আসি। আপনারা চাইলে জোহরার কাছে এই নাম্বারের মাধ্যমে ০১৬৭০৮৮৬৬৬৯ (বিকাশ)/০১৫৭৫০৬১৯১১ সাহায্য পাঠাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর