আজ ৩০শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

এম,জুনাইদ উদ্দিন, চকরিয়াঃ
করোনা সংকটে আজ ৪র্থ বর্ষপূর্তিতে পল্লী সঞ্চয় ব্যাংকের ‘চকরিয়া যুব পরিষদ আমার বাড়ি আমার খামার সমিতি’র মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সহযোগিতা নিয়ে যুবদের পাশে চকরিয়া যুব পরিষদ।

বিগত বছরের ন্যায় এই বছরও বর্ষ ফূর্তি বর্ণাঢ্য আয়োজনে পালিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারনে উপজেলা প্রশাসন, যুব উন্নয়ন অধিদপ্তর ও পৃষ্ঠপোষক মেয়র আলমগীর চৌধুরীর নির্দেশনায় সকল আনুষ্ঠানিক কার্যক্রম স্থগিত করে যুব সমাজকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলার লক্ষে পল্লী সঞ্চয় ব্যাংকের ‘চকরিয়া যুব পরিষদ আমার বাড়ি আমার খামার সমিতি’র মাধমে ১৮ জন যুবকের হাতে ক্ষুদ্র ঋণ তুলে দেওয়া হয়েছে। এই দুঃসময়ে টাকা হাতে পেয়ে যুবরা উপজেলা প্রশাসন, পল্লী সঞ্চয় ব্যাংক ও চকরিয়া যুব পরিষদ’র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার হাবিবুর রহমান বলেন, চকরিয়া যুব পরিষদ’র কারনে আজ উপজেলার অনেক যুবক উপকৃত হচ্ছে। যুবরা পাচ্ছে সরকারি প্রশিক্ষণ, ক্ষুদ্র ঋণ ও প্রয়োজনীয় সুবিধা। যা আগে যুবদের কাছে সরাসরি পৌঁছাতো না।

আজ অত্র সংগঠনের ৪র্থ প্রতিষ্টা বার্ষিকি। এমন দিনে যুবদের হাতে ক্ষুদ্র ঋণ তুলে দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তিনি আরো বলেন, এই বিষয়ে ইউএনও স্যারের সাথে আলাপ হয়েছে। যুবদের প্রতিটি কল্যাণমূলক কাজে উপজেলা প্রশাসন ও পল্লী সঞ্চয় ব্যাংকের সার্বিক সহযোগিতা চলমান থাকবে।

তিনি আরো জানিয়েছেন, আজ ২৭ জুলাই যুব পরিষদের ১৮ জন সদস্যসহ মোট ১৩০ জনকে ২৫,৯৫,০০০ টাকা ঋণ বিতরণ করা হয়েছে। সবশেষ তিনি চকরিয়া যুব পরিষদ’র পৃষ্ঠপোষক পৌর মেয়র আলমগীর চৌধুরী, সভাপতি তানজিনুল ইসলাম ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

চকরিয়া পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম বলেন, হাটিহাটি পা পা করে অনেক প্রতিকূলতা পাড়ি দিয়ে অত্র সংগঠন আজ ৫ ম বছরে পদার্পন করেছে। সেই ২০১৬ সাল থেকেই চকরিয়া উপজেলার যুব সমাজের কল্যাণে যুব উন্নয়ন অধিদপ্তরের নিবন্ধন নিয়ে কাজ করে যাচ্ছে চকরিয়া যুব পরিষদ।সেই সাথে উপজেলা নির্বাহি অফিসারের নির্দেশনায় পল্লী সঞ্চয় ব্যাংকের আমার বাড়ি আমার খামার সমিতি গঠনের মাধমে বেকার যুবদের ক্ষুদ্র ঋণ সহযোগিতা দিয়ে বেকারত্ব দূরীকরনে ভুমিকা রেখেই চলেছে চকরিয়া যুব পরিষদ।

তারই ধারাবাহিকতায় আজ প্রতিষ্টা বার্ষিকির দিনে এই ক্ষুদ্র ঋণ বিতরন কর্মসূচি।

যুবদের এই সহযোগিতার জন্য উপজেলা নির্বাহি অফিসার সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার হাবিবুর রহমানকে আন্তরিক ধন্যবাদ জানান।

এতে উপস্থিত ছিলেন চকরিয়া যুব পরিষদ সাধারণ সম্পাদক মো আতাউল গণি পারভেজ, কার্যকরি কমিটি সদস্য মিফতাহ উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক আলী হোছাইন, বাজেট ও পরিকল্পনা সম্পাদক মোশাররফ হোসেন মুন্না, পৌর যুব পরিষদ আহ্বায়ক সাকিবুর রহমান কলিম, সদস্য আবু বকর ছিদ্দিক আবির, মুজিদুল ইসলাম, সমিতি-০৩ এর ম্যানেজার মো রিদুয়ানুল হক, সহ সভপতি মো জুনাইদ, সদস্য তানবিরুল ইসলাম সাংবাদিক আব্দুল করিম বিটু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর