শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫১ পূর্বাহ্ন
টপ নিউজ

“আমার বাড়ি আমার খামার” ও “পল্লী সঞ্চয় ব্যাংক” গ্রামীণ জনগোষ্ঠীর স্বাবলম্বিতার প্রধান সহযোগী

Reporter Name
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ১৩৭ দেখুন

আবদুল করিম বিটু//অসহায় খেটে খাওয়া মানুষের পাশে করোনার এই দুর্দিনে আর্শিবাদ হয়ে দাঁড়ালেন “আমার বাড়ি আমার খামার প্রকল্প” ও “পল্লী সঞ্চয় ব্যাংক”

“আমার বাড়ি আমার খামার প্রকল্প” ও “পল্লী সঞ্চয় ব্যাংক” চকরিয়া শাখার ব্যাবস্থাপক হাবিবুর রহমান প্রতিবেদক কে বলেন “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাই রূপকার পল্লী সঞ্চয় ব্যাংক উপহার” চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরিজ মহোদয়ের এর নির্দেশনায় ৬ জুলাই চকরিয়া উপজেলার ১৫২ জনের মাঝে ১৭ লক্ষ ৫৭ হাজার টাকা বিতরণ করা হয়েছে। গত অর্থ বছরে (২০১৯-২০২০) প্রকল্প ও ব্যাংক মিলে ৭৭৮৭ জন সদস্যের মাঝে ১২ কোটি ৩৯ লক্ষ টাকা ঋন বিতরণ করা হয়েছে। প্রতি সপ্তাহের সোম ও বুধবার দুই দিন এই ঋন বিতরণ কার্য পরিচালিত হয়। এটি চলমান প্রক্রিয়া।
ফাঁসিয়াখালী কিসমত পাড়া গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি আবুল মনসুর মোঃ মহসিন, “আমার বাড়ি আমার খামার” প্রকল্প ও “পল্লী সঞ্চয় ব্যাংক” মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শ্রেষ্ঠ আবিষ্কার উল্লেখ করে বলেন – গ্রামের খেটে খাওয়া বিশাল জনগোষ্ঠীকে সমিতির মাধ্যমে একত্রিত করে, ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয়ের বিনিময়ে, এই দুইটি প্রতিষ্ঠানের সমন্বয়ে স্বল্প লাভে ও সহজ শর্তে, ঋন দিয়ে স্বাবলম্বী হওয়ার যে উদ্যোগ, সত্যি তা প্রশংসানীয় ও মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত।
তিনি আরও বলেন, করোনার এই মহামারীতে যখন সাধারণ মানুষ দুবেলা খাবার জুটাইতে হিমসিম খাচ্ছিল, ঠিক তখনই আমাদের চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ মহোদয় নির্দেশনা দিলেন ” চকরিয়ায় কর্মরত সকল সরকারি, বেসরকারী ও এনজিও দের দ্বারা বিতরণ কৃত সবধরনের ঋণের কিস্তি উত্তোলন সাময়িক ভাবে নিষিদ্ধ করে দিলেন। এটি গ্রামীণ জনপদের জনসাধারণের কি পরিমাণ উপকার হয়েছে তা বলার অবকাশ রাখে না। আমি চকরিয়ার বিশাল এই জনগোষ্ঠীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ মহোদয় কে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Our BD It
© Copyright 2019 All rights reserved BBC Morning
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102