শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন
টপ নিউজ
কক্সবাজারের পুলিশ সুপারকে রাজশাহীতে বদলি,হাসানুজ্জামান নতুন এসপি সিনিয়র সাংবাদিক জহিরুল ইসলামের ফেসবুক টাইম লাইন থেকে “ইয়াছমিন সুলতানার করোনা জয়” পেকুয়ার মগনামায় ৭৪২জন জেলেদের মাঝে চাল বিতরণ পেকুয়ায় নদী থেকে যুবকের ভাসমান লাশ উদ্ধার পেকুয়ায় সোনাইছড়িতে প্রতিষ্টিত হচ্ছে বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন আহমদ স্কুল পুরান বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়  অর্ধ শতাব্দির ও বেশি সময়ের ঐতিহ্য বহন করে করোনাভাইরাসে অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যু কক্সবাজারের মহেশখালীতে নতুন বিদ্যুৎ সংযোগ সুনামগঞ্জের শাল্লায় ইউপি সদস্য আ: নূর যখন চোর চক্রের প্রধান, থানা পুলিশের ভয়ে মেম্বার ও চোর পলাতক নিউজ পোর্টাল”দৈনিক নূরের দর্পণে”র আনুষ্ঠানিক যাত্রা শুরু

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল’র জানাজা সম্পন্ন

Reporter Name
  • আপডেটের সময় : শনিবার, ৬ জুন, ২০২০
  • ২০৭ দেখুন

এম,জুনাইদ উদ্দিন, চকরিয়াঃ

বীর মুক্তিযুদ্ধা ইব্রাহিম খলিল ১৯৪৮ সালের ১০ই মে বরইতলীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বরইতলী ৫ নং ওয়ার্ডের সাবেক সদস্য। পিতাঃ মরহুম ফরোখ আহমদ। দীর্ঘদিন ধরে ডায়বেটিস, হার্টের সমস্যা এবং লিভার জন্ডিসজনিত সমস্যায় ভোগছেন। গত ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত তাঁকে চকরিয়া ইউনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে তাঁর শারীরিক অবস্থা মন্দ হলে উন্নত চিকিৎসার জন্য গত ২৬ মে ২০২০ খ্রিঃ তারিখে চট্টগ্রাম শহরের এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল লিঃ, ৫৫৩ ও আর নিজাম রোড,জিসি, পাচলাইশ,চট্টগ্রাম এ ভর্তি করা হয়। সেখানে সার্বক্ষণিক কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে রেখে উন্নত চিকিৎসা সেবা দেওয়া হয়। লিভার ও পরিপাকতন্ত্র বিশেষজ্ঞ ডাক্তার মুশফিকুল আবরার (এমবিএস, এমডি হেপাটোলজি, বিএসএমএমইউ) এর সার্বিক তত্ত্বাবধানে উক্ত হাসপাতালে নয় দিন চিকিৎসাধীন ছিলেন।
অদ্য ০৬ জুন ২০২০ খ্রিঃ সকাল ০৮.০৬ ঘটিকায় ৭৩ বছর বয়সে চকরিয়ার বরইতলী ০৫ নং ওয়ার্ড সিকদার পাড়ায় তাঁর নিজ বাসগৃহ ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৩ বছর।

মৃত্যুকালে তিনি তিন সন্তানের জনক ছিলেন। বড় ছেলে মোঃ মহিউদ্দিন ফারুক প্রসিদ্ধ ডেকোরেটার্স ব্যাবসায়ী মহিউদ্দিন ডেকোরেটার্সের মালিক, মেজ ছেলে মোঃ মঈনুদ্দিন ফারুখ, (সরকারি কর্মচারী) জেলা আনসার ও ভিডিপি কার্যালয়, শরিয়তপুর এ অফিস সহকারী হিসেবে কর্মরত এবং ছোট ছেলে (সরকারী কর্মচারী)মোঃ মোছলেহ উদ্দিন ফারুক, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা(ভাঃপ্রাঃ). রাউজান, চট্টগ্রামে কর্মরত রয়েছেন।
একইদিন বাদে যোহর বরইতলী দাঙ্গর দিঘি কেন্দ্রীয় জামে মসজিদ ময়দিনে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর জানাজা ও দাফন সম্পন্ন হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা, সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহউদ্দিন মাহমুদ, মুক্তিযুদ্ধের ডেপুটি কমান্ডার মুহাম্মদ উল্লাহ, উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো: হাবিবুর রহমান, হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলামসহ অন্যান্য পুলিশ সদস্য, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার।

ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, একজন মুক্তিযুদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানিয়ে মরহুমের সম্মান বাড়েনা, বরং সেটা আমাদের জন্য গর্বের। আমাদের মুক্তিযোদ্ধের মহান বীরদের প্রতি অশেষ শ্রদ্ধাঞ্জলি। চকরিয়া থানার ওসি মো: হাবিবুর রহমান মহোদয় বলেন, সরকারি নির্দেশনা মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজকর্মে যোগ দিতে হবে। উপস্থিত সকলে মরহুমের অাত্মার শান্তি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Our BD It
© Copyright 2019 All rights reserved BBC Morning
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102