শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন
টপ নিউজ

চকরিয়ায় জুয়ার নেশায় নিঃস্ব শতাধিক পরিবার (ভিডিও সহ)

Reporter Name
  • আপডেটের সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১৬৭ দেখুন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়াঃ
যুব সমাজ ধীরে ধীরে জুয়ার সাথে মিশে যাচ্ছে। বিপর্যস্ত হচ্ছে সাধারণ যুব সমাজ । বাক-প্রতিবন্ধি মানুষের মতই সমাজের একটি প্রবীণ শ্রেণি নিজেদেরকে পুরোপুরি সম্পৃক্ত না করলেও বাধা দিচ্ছেন না। অন্যদিকে প্রচলিত আইনেও এটি সম্পূর্ণ নিষিদ্ধ। বিশেষ করে রাস্তার পাশে কিংবা দোকানগুলোতে কেরাম, লুডু ও তাশ খেলাতো সম্পূর্ণ খোলাসায় খেলে যাচ্ছে। তবে সমাজের কিছু লোক আছে যাঁরা প্রতিবাদ করলে কর্ণপাত করছেনা কেউ। এরকম একটি প্রতিবেদন গ্রামের খারাপ লোকদের সম্মুখ চিত্র তথাপি অনুসন্ধানে বেরিয়ে এসেছে এর ভিন্ন ঘটনা ।

এই জুয়াডিদের অনেকের জুয়া খেলা এখন পেশায় পরিনত হয়েছে।এসব জুয়াড়ীদের বাড়ি কক্সবাজার চকরিয়ায় পূর্ব বড় ভেওলা ৫ নং ওয়ার্ডের কালা গাজী সিকদার পাড়ায়।

বৈশ্বিক করোনা সংকটে মানুষ যখন দিকভ্রান্ত হয়ে একটা কঠিন চরম পরিস্থিতি পার করছে। সবাই ভয় ও আতংকে দিনাতিপাত করছে। তখন রাস্তা-ঘাটে লোক সমাগম ও আনাগোনা কম হওয়ায় এই পেশাদার জুয়াড়ীরা সুযোগের সদ্ব্যবহার করে বালুর চরে দিনেদুপুরে জুয়ার আসরে খেলায় মত্ত।

পূর্ব বড় ভেওলা মাইজ পাড়া ও কালাগাজী সিকদার পাড়ার মধ্যবর্তী সারের গুদাম (মাইজ্জা মিয়ার গুদাম) সংলগ্ন বালুর চরে স্থানীয় যুবকদের নেতৃত্ব প্রতিদিন অবাধে চলছে জুয়া খেলার আসর।

এদের দেখা দেখিতে অনেক স্কুল কলেজ পড়ুয়া ও উঠতিবয়সের যুবকেরা অবসর সময় কাটানোর ছলে জুয়ায় আসক্ত হয়ে পড়েছে।

এখানে স্থানীয় কিছু উশৃঙ্খল যুবকদের ছত্রছায়ায় প্রতিদিন একটা মোটা অংকের জুয়ার বাজি চলে। এতে, বিভিন্ন এলাকার পেশাদার জুয়াড়িদের আনাগোনা বৃদ্ধি হওয়ায় স্থানীয়রা এক ধরনের আতঙ্কে ভোগছে।

অনেকে অভিযোগ করে বলছে, জুয়ায় আসক্তি হয়ে অনেক জুয়াড়িরা যেকোন ভাবে টাকা জোগাড় করে জুয়ার আসরে ঢালছে। এ জন্য তারা নানা অপরাধমূলক কর্মকাণ্ডেও জড়িয়ে পড়ছে। ইতোমধ্যে, স্থানীয় মাতামুহুরী পুলিশ ফাঁড়ি থেকে এই জুয়ার আখড়ায় কয়েক দফা পুলিশি ধাওয়াও করা হয়েছে।

বালুর চরের জুয়ার আখড়াকে ঘিরে এলাকার একটা সিন্ডিকেট গোপনে মাদক ও ইয়াবা বেচা কেনা করে যাচ্ছে। স্থানীয়রা আরও জানান, জুয়া খেলায় অনেকে টাকা পয়াসা হারিয়ে এখন নিঃস্ব। আবার অনেকেই ধারকর্জ ও সুদের টাকা নিয়ে জুয়া খেলার অর্থ জোগানও দিচ্ছে।

এতে প্রতিদিনই পারিবারিক কলহ ও অর্থ সংকটে নানান দৈন্যদশা দেখা দিয়েছে।

এভাবে চলার ফলে এলাকায় দিন দিন চুরি ডাকাতি, ঝগড়া বিবাদ ও নানা ধরনের অপরাধ কর্মকাণ্ড বৃদ্ধি পাচ্ছে। আবার অনেকেই স্থানীয় জনপ্রতিনিধিদের উদাসীন ও দায়সারা গোছের মনোভাবকে দোষারোপ করতেছেন।

এবিষয়ে মাতামুহুরী পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনসার্জ ফারুখ বলেন- ঐ স্থানে ইতিপূর্বে জুয়ার আখড়ায় কয়েক দফা পুলিশি ধাওয়াও করা হয়েছে। পুলিশ দেখলে তারা পালিয়ে যায়। বর্তমানে আমরা এবিষয়ে সতর্ক অবস্থায় আছি এবং শিগগিরই তাদের বিরুদ্ধে আরো জোরালো অভিযান পরিচালনা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Design & Develop BY Our BD It
© Copyright 2019 All rights reserved BBC Morning
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102