আজ ৩০শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

করোনায় “আর্থিক সহায়তা চায় কিন্ডারগার্টেন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো”

এম,জুনাইদ উদ্দিন, চকরিয়াঃ//করোনাভাইরাসের প্রভাবে চরম আর্থিক সংকটে আছেন বেসরকারি শিক্ষকরা। এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা যে বেতন ভাতা পান তা দিয়ে হয়ত কোন রকম চলে যাচ্ছে কিন্তু গত ১৭ মার্চ থেকে বিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ার পর দেশের কিন্টারগার্টেন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক লাখ শিক্ষক কর্মচারি অর্থসংকট উৎকণ্ঠা ও অনিশ্চয়তার মধ্যে সময় পার করছেন। বিভিন্ন কিন্টারগার্টেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

এমনই একজন কিন্টারগার্টেন প্রধান শিক্ষকের সাথে কথা বলে নিম্নে উল্লিখিত মন্তব্য পাওয়া যায় – এবং উক্ত শিক্ষক তাঁর ফেসবুক আইডিতেও একই মন্তব্য করেন, তা হুবহু প্রকাশ করা হলোঃ

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ থাকা কিন্ডারগার্টেন শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষিকরা কঠিন সময় পার করতেছেন বলে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা কামনা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই কিন্ডারগার্টেনগুলোর শিক্ষার্থীদেরও বিনা মূল্য বই দেয়া শুরু করেছে, একথা স্মরণ করিয়ে দিয়ে কিন্ডারগার্টেনগুলোকে আর্থিক সহায়তা দেবার জোর দাবি জানাচ্ছেন। সরকারি-বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি কিন্ডারগার্টেনগুলোতে সকল শ্রেণিতে প্রায় ১কোটি শিক্ষার্থী লেখাপড়া করে আসছে। সেই সাথে নিজ উদ্যোগে প্রায় ২০ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। বর্তমানে এই শিক্ষা-প্রতিষ্ঠানের পরিচালক ও শিক্ষক-শিক্ষিকরা মানবেতর জীবনযাপন করতেছে। একদিকে করোনা মহামারীর আতঙ্ক। অন্যদিকে জীবিকা নির্বাহ। তাদের অনেকের শেষ আশ্রয়স্থল প্রাইভেট টিউশনিও বন্ধ। আপনার মহানুভবতায় পোশাক-কর্মী, কৃষককরা ব্যাংক থেকে নানাভাবে সাহায্য পাবে। সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরাও বেতন-ভাতাসহ সকল সুবিধা ভোগ করবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আন্তরিক সুবিবেচনা ও বিশেষ মানবিকতা কামনা করে সকল কিন্ডারগার্টেন শিক্ষা-প্রতিষ্ঠানের জন্য আনুমানিক ব্যয় অনুপাতে আর্থিক সহযোগিতা প্রদান করলে এই বিশাল শিক্ষক সমাজ আপনার প্রতি কৃতজ্ঞ থাকিবে।
নিবেদক
বাংলাদেশের সকল
বেসরকারি কিন্ডারগার্টেনের পক্ষে
মোহাম্মদ জালাল উদ্দিন(প্রধান শিক্ষক)
চকরিয়া কে .জি স্কুল
চকরিয়া পৌরসভা কক্সবাজার।

One response to “করোনায় “আর্থিক সহায়তা চায় কিন্ডারগার্টেন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো””

  1. যেকোনো নিউজের ভালো খারাপ মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর