আজ ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

প্রত্যয় বাংলাদেশ’র চট্টগ্রাম মহানগর শাখা কমিটির সমন্বয়ক মাঈনুল

দেশভিত্তিক শিক্ষা ও সেবামূলক সংগঠন প্রত্যয় বাংলাদেশ এর চট্টগ্রাম মহানগর শাখার সমন্বয়ক কমিটি গঠিত হয়েছে। ৭ মে বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে সংগঠনের পৃষ্ঠপোষক এইচ.এম সোহেল সিকদার ও চেয়ারম্যান নুরুল কবির মিলন স্বাক্ষরিত অাগামী ১বছরের জন্য মাঈনুদ্দীন মোহাম্মদ মাঈনুল কে চট্টগ্রাম মহানগর সমন্বয়ক কমিটি অনুমোদন দেন।

বৃহত্তর চট্টগ্রামের পটিয়া আসনের বার বারের নির্বাচিত সাবেক এমপি ও পটিয়া পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা পটিয়া সামশুল আলম মাস্টারের ছেলে মাঈনুদ্দীন মোহাম্মদ মাঈনুল। ছোটবেলা থেকে তার বাবার কর্মকাণ্ডের প্রতি অনুপ্রাণিত হয়ে সমাজ ও মানুষের সেবাকে পরম ধর্ম মেনে নিজেকে পুরুদমে নিজেকে ব্রত করেন মানুষের কল্যাণে।
চট্টগ্রাম নগরের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে ২০১৬ সালে অস্ট্রেলিয়া যান। অস্ট্রেলিয়া গিয়েও মানুষের কথা চিন্তা করে একটি মেডিকেল সফটওয়্যার কোম্পানি থেকে কাজ শিখে। তার পারিবারও অস্ট্রেলিয়ার একজন মহৎ মানুষের সহযোগিতায় নিজেদের ব্যাক্তিগত মালিকায় “মাই হেলফ রেকর্ড” নামের একটি কোম্পানি শুরু করার পরিকল্পনা করেন। পরে ২০১৮ সালে তিনি দেশে ফিরে আসেন। ২০১৮ সালের মের ৬ তারিখ তাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সফটওয়্যার তৈরি করে সেই সফটওয়্যারের মাধ্যমে একজন মানুষ চাইলে চিকিৎসাভিত্তিক সকল সুযোগসুবিধা গ্রহণ করতে পারবে। আজ সকলের দোয়া ও সহযোগিতায় তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এবং এই সফটওয়্যারটি বাংলাদেশের মানুষের জন্য বিনামূল্য দেওয়ার প্রতিশ্রুতি জানিয়েছেন।

তরুণ সমাজসেবক ও সংগঠক মাঈনুদ্দীন মোহাম্মদ মাঈনুল বর্তমান করোনা মহামারীতে সবাই যখন তটস্থ তখনই মাঈনুদ্দীন মোহাম্মদ মাঈনুল ঘরে বসে না থেকে নিজের স্বেচ্ছাসেবক দল নিয়ে তার জন্মস্থান পটিয়ার ১৭টি ইউনিয়ন এবং পৌরসভার ৯টি ওয়ার্ডে ২০০০ মানুষকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও সম্প্রতি চট্টগ্রাম মহানগরের ১০০০ পরিবারকে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রীসহ কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ (৫০ হাজার টাকা) সহযোগিতা প্রশংসায় ভাসছেন।

শিক্ষাবান্ধব একটি স্বাধীন সেবামূলক সংগঠন প্রত্যয় বাংলাদেশ। বিশেষ করে পিছিয়ে পড়া সমাজের অনগ্রসর নারীপুরুষের সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় কাজ করা। দেশের গতানুগতিক শিক্ষাব্যবস্থায় তৃণমূলে উন্নত জাতি গঠনে অংশীদারিত্বের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখা। দেশব্যাপী কলেজ/বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া, সৃষ্টিশীল ও উদ্যোমী তরুণদের সঠিক মুক্তিযুদ্ধের চেতনা চর্চা ও ভবিষ্যৎ নেতৃত্বকে বিকশিত করার মাধ্যমে একটি সুন্দর, সুশীল সমাজ বিনির্মাণই ‘প্রত্যয় বাংলাদেশ’র মূল লক্ষ্য। এতে সংগঠনের নীতি ও অাদর্শের প্রতি পূর্ণ অাস্তা রেখে সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধির ক্ষেত্রে তার সহযোগিতা থাকার অাশ্বাস দেন এবং সকলের দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর